সংবাদ শিরোনাম :
‘গুরু’কে শান্তি দেওয়ায় মেসিদের ধন্যবাদ মাশরাফির

‘গুরু’কে শান্তি দেওয়ায় মেসিদের ধন্যবাদ মাশরাফির

‘গুরু’কে শান্তি দেওয়ায় মেসিদের ধন্যবাদ মাশরাফির
‘গুরু’কে শান্তি দেওয়ায় মেসিদের ধন্যবাদ মাশরাফির

খেলাধুলা ডেস্কঃ ফুটবলে তাঁর প্রিয় দল আর্জেন্টিনা। মাশরাফি বিন মর্তুজা আর্জেন্টিনা সমর্থন করেন ডিয়েগো ম্যারাডোনার কারণে। কাল আর্জেন্টিনা জিতে যাওয়ার পর মেসিদের ধন্যবাদ দিয়েছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক, ম্যারাডোনাকে অন্তত কালকের রাতটা শান্তিতে ঘুমাতে দেওয়ার জন্য।

আর্জেন্টিনার বাঁচা-মরার লড়াই। ঠিক সময়ে বসে গেলেন টিভির সামনে। তাঁর পাশে দুই খুদে সমর্থক। সবার গায়ে সাদা-আকাশি নীল জার্সি। তিন আর্জেন্টিনা সমর্থকের নাম—মাশরাফি বিন মুর্তজা, হুমায়রা মুর্তজা ও সাহেল মুর্তজা। বাবা আর্জেন্টিনা সমর্থন করেন ডিয়েগো ম্যারাডোনা আর ছেলে-মেয়ে লিওনেল মেসির কারণে।

টিভিতে যখন আর্জেন্টিনার একাদশ দেখানো হচ্ছে, মুহূর্তটা স্মৃতিতে ধরে রাখতে ছেলে-মেয়েকে নিয়ে একটা ছবিও তুলে রাখলেন মাশরাফি। ফেসবুকে নিজের অ্যাকাউন্টে ছবিটা পোস্ট করে লিখেছেন, ‘ওরা মেসি, আমি ম্যারাডোনা। জেনারেশন, কিছু করার নাই। তবে সবাই আর্জেন্টিনা।’ শ্বাসরুদ্ধকর ৯০ মিনিট পেরিয়ে লাখো-কোটি আর্জেন্টিনা সমর্থকদের মতো মাশরাফিও কাল বেশ শান্তিতে ঘুমাতে পেরেছেন। তবে বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক বেশি খুশি ম্যারাডোনার জন্য।

নাইজেরিয়ার বিপক্ষে আর্জেন্টিনা জেতায় ম্যারাডোনা যে খুশিটা হয়েছেন তা দেখেই মাশরাফি খুশি। ছিয়াশির মহানায়ককে এতটা পছন্দ করেন, বাংলাদেশ অধিনায়ক তাই লিখেছেন, ‘পৃথিবীর একজন খেলোয়াড়কে দেখলে আমার আবেগ উথলিয়ে আসে। কেন, জানি না। সে না খেললেও মনে হয় না খেলছে না, আর্জেন্টাইন খেলোয়াড়দের ধন্যবাদ, আমার গুরুকে শান্তিতে একটা রাত ঘুমাতে দেওয়ার জন্য। গুরু আজ তুমি মন খুলে খাও, তোমার মতো খেলোয়াড় আমি দেখিনি। দেখতে চাইও না।’
ম্যারাডোনার বর্ণাঢ্য চরিত্রটাই বেশি টানে মাশরাফিকে। খেলোয়াড়ি জীবনের সাফল্য তো আছেই, জীবন নিয়ে আর্জেন্টিনা কিংবদন্তির থোড়াই কেয়ার দর্শন, আর্জেন্টিনার জন্য তাঁর যে পাগলামো, ভালোবাসা—ভীষণ পছন্দ করেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক। ম্যারাডোনাকে নিয়ে যত বিতর্ক হোক, তাঁর প্রতি মাশরাফির ভালো লাগায় এতটুকু মরচে পড়ে না। অকপটেই বলেন, ‘আসলে আমি ফুটবল বলতে বুঝি একজনই—ডিয়েগো। সে যতই বিতর্কিত হোক, একজন পাক্কা সৈনিক, কী খেলোয়াড়, কী কোচ, বা একজন দর্শক হিসেবে।’

আর্জেন্টিনা-ম্যারাডোনাকে ভীষণ পছন্দ করলেও প্রিয় দলকে নিয়ে খুব যে আশাবাদী, তা নন। আর্জেন্টিনার মাঝমাঠ-রক্ষণ নিয়ে মাশরাফির সংশয় থেকেই যাচ্ছে। তবুও যে দলকে পছন্দ করেন, নিশ্চয়ই চান আর্জেন্টিনা হাসিমুখেই শেষ করুক বিশ্বকাপ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com